itel
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৪ জন, আক্রান্ত ৩২০১ জন, সুস্থ হয়েছেন ৩৫২৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ৫০৭২ জনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
|  ০১ জুলাই ২০২০, ০৮:৫২ | আপডেট : ০১ জুলাই ২০২০, ০৯:৪৬
5072 dies of coronavirus in last 24 hours in world
সংগৃহীত
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ হাজার ৭৩ জন করোনাভাইরাসে মারা গেছে। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার ২৬২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ১৮৬ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৫ দুই লাখ ৭৭ হাজার ৭৫৬ জন। তবে সুস্থ হয়েছে ১১ লাখ ৪৩ হাজার ৩৩৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ২৭১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ৩৭ হাজার মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৬৫৬ জনের। আর আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৮ হাজার ৪৮৫ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৭৬৪ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ১২২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ২৭ হাজার ছাড়িয়ে গেছে।

আমেরিকা মহাদেশের বাইরে দক্ষিণ এশিয়ায় ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা। বিশেষ করে ভারতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫০৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ১৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৭ হাজার ৪১০ জনের। আর আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে ‍মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৪৭৩ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ২৭ হাজার ১২১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২০ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১৫৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৩ হাজার ৭৩০ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১২ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৫৪ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬৯৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯ হাজার ৩২০ ও ৬ লাখ ৪৭ হাজার ৮৪৯।

অন্যদিকে ইতালিতে নতুন করে মারা গেছে ২৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৪ হাজার ৭৬৭ ও ২ লাখ ৪০ হাজার ৫৭৮। ফ্রান্সে নতুন করে ৩০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ২৯ হাজার ৮৪৩ জন। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৮০১ জন। আর স্পেনে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে মৃতের সংখ্যা ২৮ হাজার ৩৫৫ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা হয়েছে ২ লাখ ৯৬ হাজার ৩৫১ জন।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৫৬১৮ ৭৬১৪৯ ২০৯৬
বিশ্ব ১১৫৮৪৮৭৪ ৬৫৫২২৯২ ৫৩৭৩৬২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়